খেলা নিয়ে সংঘর্ষ: অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুয়েট

noashad

ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’টি হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষের জের ধরে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সকল একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার রাত ১২টায় কুয়েট কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি দিয়ে তাৎক্ষণিক এ নির্দেশনা জারি করেন।

পরে ছাত্রদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। আজ শনিবার বিকেল ৫টার মধ্যে ছাত্রদের ও রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

কুয়েট সূত্র জানায়, ফুটবল খেলাকে কেন্দ্র করে শুক্রবার রাতে কুয়েটের অমর একুশে হল ও ফজলুল হক হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৫/৬ জন ছাত্র আহত হয়েছে। পরে রাতে বিষয়টি নিয়ে হলগুলোতে উত্তেজনা সৃষ্টি হয়। মূলত পরবর্তী অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতেই কর্তৃপক্ষ বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নিয়েছেন।

আজ শনিবার সকালে খানজাহান আলী থানার ওসি শফিকুল ইসলাম জানান, শুক্রবার রাতেই ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। শিক্ষার্থীরা হল ছেড়ে চলে যাচ্ছেন।

এদিকে কুয়েটের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার জানান, কুয়েটের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হলেও আজ শনিবার সকাল ও বিকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কুয়েটে যথারীতি অনুষ্ঠিত হবে।

অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার তথ্যের সত্যতা নিশ্চিত করে কুয়েটের রেজিস্ট্রার জি এম শহিদুল আলম বলেন, শুক্রবার বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে অমর একুশে হল ও ফজলুল হক হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পাঁচ থেকে ছয়জন আহত হয়। পরে রাতে বিষয়টি নিয়ে হলগুলোতে উত্তেজনা সৃষ্টি হলে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.