পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বিরোধীদের হুমকি

noashad

বিরোধীদের দাবি ও হুমকির মুখে আমি পদত্যাগ করবো না। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ কথা বলেছেন। সম্প্রতি ইমরান খানের পদত্যাগের দাবি তুলেছেন জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান। মাওলানা ফজলুর রহমান নেতৃত্বে কথিত আজাদি মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ বিষয়ে কথা বলতে গিয়ে তখন ইমরান খান সিনিয়র সাংবাদিকদের কাছে ওই মন্তব্য করেছেন। আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চকে কেন্দ্র করে কোনো চাপ নিচ্ছেন না বলেও জানান তিনি।

গতকাল বুধবার পাকিস্তানের সিনিয়র সাংবাদিক এবং টেলিভিশনের সঞ্চালকদের সঙ্গে বৈঠকে ইমরান খান ওই কথা তুলে ধরেন । তিনি বলেন, আমার পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। আমি পদত্যাগ করব না। দেশকে অর্থনৈতিক সংকট থেকে মুক্তির আগে আমি সরব না। মুদ্রাস্ফীতি, বেকারত্ব দূরীকরণকে নিজের জন্য অন্যতম চ্যালেঞ্জ বলেও মন্তব্য করেন ইমরান খান।

এর আগে মাওলানা ফজলুর রহমানের দল জমিয়তে উলামার নেতৃত্বে বিরোধীদের শন্তিপূর্ণভাবে আজাদি মার্চ পালনের অনুমতি দেবে বলে জানিয়েছে ইমরান খানের সরকার। জমিয়তের সঙ্গে আলোচনার জন্য গঠিত কমিটির সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খানের বৈঠকে বুধবার পিটিআই সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, সরকার গণতান্ত্রিক আদর্শ বহাল রাখার দৃঢ় বিশ্বাস নিয়ে প্রস্তাবিত আজাদি মার্চকে অনুমতি দেবে, যদি এটি আইন ও সংবিধানের পরিধিভুক্ত হয়। কর্মসূচি ঘিরে পাকিস্তানের সুপ্রিম কোর্ট ও ইসলামাবাদ হাইকোর্টের সিদ্ধান্ত ব্যাখ্যা করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়।

প্রধানমন্ত্রীর বাসভবনের মুখপাত্র ডন নিউজকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী বিশ্বাস করেন প্রতিবাদকারীদের আন্দোলনের অধিকার রয়েছে। সুপ্রিম কোর্ট এবং ইসলামাবাদ হাইকোর্টের অতীত রায়ের বর্ণনা অনুযায়ী নাগরিকদের দৈনন্দিন জীবনে বিরূপ প্রভাবিত না করা পর্যন্ত বিক্ষোভকারীদের পদযাত্রা করার অনুমতি দেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চের ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম। প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের পতন পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে এ মুহুর্তে আলোচনায় রয়েছেন পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.