বিকেলে খেলোয়াড়দের সঙ্গে আলোচনায় বসবে বিসিবি

noashad

দেশের ক্রিকেটের অচলাবস্থা দূর করতে ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া জাতীয় ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, আন্দোলনরত ক্রিকেটারদের সঙ্গে তারা আলোচনায় বসতে রাজি। সম্ভাব্য একটি সময়ের কথাও জানিয়েছেন তিনি। আজ বুধবার (২৩ অক্টোবর) বিকাল ৫টার দিকে বসতে পারে দুপক্ষ।

খেলোয়াড়দের ধর্মঘটের ঘোষণার প্রেক্ষিতে গতকাল দুপুরে বিসিবি কার্যালয়ে কয়েকজন পরিচালক নিয়ে অনির্ধারিত সভায় বসেন বোর্ড প্রধান নাজমুল। সভা থেকে বেরিয়ে সংবাদ সম্মেলন করলেও তার কাছ থেকে দাবি মানা-না মানার বিষয়ে কোনো স্পষ্ট ঘোষণা আসেনি।

চরম অস্থিতিশীল সময়ের মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট। দেশের ক্রিকেট ঠিকমতো চলছে না—এ অভিযোগে পরশু সংবাদ সম্মেলনে ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটাররা। কাল দুপুরে বিসিবির সংবাদ সম্মেলনে সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। কেউ ফোন ধরছেন না। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আজ জানালেন, অবশেষে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে সমর্থ হয়েছেন তাঁরা। তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ হয়েছে বিসিবির।

আজ নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, খেলোয়াড়দের সঙ্গে তাঁরা যোগাযোগ করতে পেরেছেন। নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘বোর্ড সভাপতির নির্দেশে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ হয়েছে আমাদের। তামিম আমাদের জানিয়েছে ক্রিকেটারদের বা সতীর্থদের সঙ্গে কথা বলে জানাবে। তারা যখন জানাবে তখন বসব, যদ্দুর জানি তারা বিকেলে বসবে। যেখানেই বসতে বলবে আমরা রাজি।’ তিনি আরও বলেন, ‘দেখা যাক কী হয়। আমরা সবাই তো এটাই আশা করি সমস্যার দ্রুত সমাধান হবে।’

এগারো দফা দাবি পেশ করে ধর্মঘটে গিয়েছেন ক্রিকেটাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন দেশের প্রথম শ্রেণির ক্রিকেটাররা। তাঁদের দাবিদাওয়ার মধ্যে বেশির ভাগই পারিশ্রমিক, সম্মান, জাতীয় দলে চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা বাড়ানো ও ঘরোয়া ক্রিকেটের কাঠামো ঠিক করা নিয়ে। কাল সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ধর্মঘটকে বিসিবি সভাপতি নাজমুল হাসান ‘ষড়যন্ত্রের অংশ’ বলে মন্তব্য করেন। খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে বোর্ড। কিন্তু তাতে ব্যর্থ হওয়ার কথাই জানিয়েছিলেন বিসিবি সভাপতি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.